×
যশোর জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান

ভবদহ রুপ সনাতন ধাম, অভয়নগর নওয়াপাড়া পীরবাড়ী পুড়াখালী বাওড় ঝাপা বাওড় দমদম পীরের ডিবি তুলা বীজ বর্ধন খামার আকিজ জুট মিলস্ লিমিটেড নওয়াপাড়া শহর ও ভৈরব নদী ১১ শিব মন্দির,অভয়নগর মহাকবি মাইকেল মধু সূদন দত্তের বাড়ি/যাদুঘর মধুপল্লী ভরতের দেউল মীর্জানগর হাম্মামখানা ধীরাজ ভট্রাচার্যের বাড়ি কালুডাংগা মন্দির চাঁচড়ার মৎস উৎপাদন কেন্দ্র বেনাপোল স্থল বন্দর বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মাজার চাঁচড়া রাজবাড়ী যশোরের বধ্যভূমি যশোর বোট ক্লাব বিনোদিয়া ফ্যামিলি পার্ক গদখালীর ফুলের বাগান এবং সবজির ক্ষেত
☰ যশোর জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান
দমদম পীরের ডিবি

পরিচিতি

যশোর সদর থেকে কয়েক কিলোমিটার দূরে মনিরামপুর। খুব সমৃদ্ধ না হলেও বাংলাদেশের স্ট্যান্ডার্ডে একেবারে পিছু পড়া এলাকা বলা ঠিক হবে না। এ উপজেলার ডোগাগাতি ইউনিয়নের সোনার গ্রাম নামক স্থানে দম দম পীরের ঢিবি।গ্রামের প্রবীন ব্যক্তিদের সাথে কথা বলে জানা যায়, দমদম পীরের ঢিবি থেকে কিছু দক্ষিণে মঙ্গল শাহ নামে এক পীরের আস্তানা ছিল। এলাকার মানুষ এক সময় এখানে তাদের নানা রোগের জন্য টাকা, মুরগী ও ছাগল মানত করতো। রোগ মুক্তির পর ওই স্থানে মানত করা পশু পাখি জবাই করে মিলাদ মাহফিল করতো। এখনও হয় তবে আগের তুলনায় অনেকটা কম।


অবস্থান ও যাতায়াত

মণিরামপুর,যশোর।সড়ক পথে- ঢাকা থেকে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে যশোর অতিক্রম করে রাজার হাট নামক স্থান হতে সাতক্ষীরা রোডে প্রায় ০৭ কিঃমিঃ মণিরামপুর এর দিকে সড়ক সংলগ্র ভোজগাতী ইউপির অধীন।


Total Site Views: 842035 | Online: 10