×
সাতক্ষীরা জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান

কপোতাক্ষ নদ সাতক্ষীরার দর্শনীয় নলতা শরীফ ঐতিহাসিক গির্জা গুনাকরকাটি মাজার জোড়া শিবমন্দির তেঁতুলিয়া জামে মসজিদ শ্যামসুন্দর মন্দির সোনাবাড়িয়া মঠ মন্দির লিমপিড বোটানিক্যার গার্ডেন রুপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র ঐতিহাসিক বনবিবি বটতলা দেবহাটা জমিদার বাড়ী টাকীর ঘাট (ভারত বাংলাদেশ সীমান্ত চিহ্নিত ইছামতি নদীর তীরে) ভারত বাংলাদেশ সীমান্ত চিহ্নিত ইছামতি নদী মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্ট মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত সাত্তার মোড়লের স্বপ্নবাড়ি প্রবাজপুর মসজিদ সাতক্ষীরার গুড়পুকুরের মেলা ঈশ্বরীপুর হাম্মাম খানা/ হাবসিখানা রায় বাহাদুর হরিচরণ চৌধুরীর জমিদার বাড়ি রেজওয়ান জমিদারের বাড়ি ও তেতুলিয়া শাহী মসজিদ বনবিবির বটগাছ আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টার খান বাহাদুর কাজী সালামতুল্লা শাহী জামে মসজিদ সুকান্ত ঘোষ স্মরণে স্মৃতিসৌধ
☰ সাতক্ষীরা জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান
ঐতিহাসিক বনবিবি বটতলা

পরিচিতি

দেবহাটা উপজেলার ঐতিহাসিক বনবিবি বটতলা।  প্রায় ১.২ একর জমির উপর এই বটগাছটি বিস্তৃত। অবসর সময়ে পরিবারের সবাইকে নিয়ে কিংবা প্রিয়জনকে নিয়ে ছায়াঘন শ্যামনয়নাভিরাম মনমুদ্ধকর পাখির কুজন মুখরীত এই স্থানটিতে এসে মনের সকল ক্লান্তি দূর করতে পারেন।


অবস্থান ও যাতায়াত

দেবহাটা উপজেলার দেবহাটা ইউনিয়নে সাতক্ষীরা-কালিগঞ্জ রোডের সখিপুর মোড় থেকে ডানদিকের রাস্তাধরে সোজা দেবহাটা উপজেলা পরিষদ মোড়ে আসতে হবে। এখান থেকে আপনি ঐতিহাসিক এই বনবিবি বটতলা স্থানটিতে যেতে পারবেন। এই অপরূপ সুন্দর বটবৃক্ষের সবুজ পাতা দিয় সাজানো প্রাকৃতিক পরিবেশের মাঝে বসে খুব সহজেই প্রাকৃতির সৌন্দর্য উপভোগ করা যায়। সাতক্ষীরা-কালিগঞ্জ রোডের সখিপুর মোড় থেকে দেবহাটা উপজেলা পরিষদ মোড় পর্যন্ত সম্পূর্ণ পিচঢালা রাস্তা। সখিপুর মোড় থেকে আপনি ইঞ্জিন ভ্যান বা মটর সাইকেল ভাড়া করে ( ইঞ্জিন ভ্যান ভাড়া- ৮/- টাকা, মটর সাইকেল ভাড়া- ২০/- টাকা) আসতে পারবেন।


Total Site Views: 960573 | Online: 13