×
খাগড়াছড়ি জেলার ভ্রমন পরিকল্পনা সমূহ

প্লান-১ সীমিত আকারে ২ দিনের সাজেক ও খাগড়াছড়ি জেলা ভ্রমণ পরিকল্পনা প্লান-২ বৃহৎ আকারে ৪ দিনের সাজেক ও খাগড়াছড়ি জেলা ভ্রমণ পরিকল্পনা প্লান-৩ সংযুক্ত আকারে তিন পার্বত্য জেলায় ভ্রমণ
☰ খাগড়াছড়ি জেলার ভ্রমন পরিকল্পনা সমূহ
প্লান-৩ সংযুক্ত আকারে তিন পার্বত্য জেলায় ভ্রমণ

বান্দরবন- রাঙামাটি- খাগড়াছড়ির সেরা দর্শনীয় স্থান গুলি নিয়ে সাজেক সহ ৩ দিনের ভ্রমণ পরিকল্পনা।


এটি একটি কম্পেক্ট ট্যুর প্লান, যারা ক্লান্তিহীন অবিরাম ছুটে চলতে পারেন শুধু তারাই এটা ফলো করুন। সঙ্গে শিশু ও বয়স্ক লোক থাকলে এটা সম্ভব নয়। আশাকরি কেউ তিন জেলায় পরিবার নিয়ে ৩-৫ দিনের ভ্রমনের একটা রিলাক্স প্লান দিবেন এবং এখানে তা সংযুক্ত করা হবে । 


প্লানঃ রাতের বাসে ঢাকা– বান্দরবন ১ম দিনঃ সকালের নাস্তা সেরেই চিম্বুক পাহাড়, শৈলপ্রপাত, নীলগিরি, নীলাচল, স্বর্নমন্দির ঘুরে দুপুরের খাবার সেরে বিকালের বাসে বান্দারবান থেকে কাপ্তাই হয়ে পাহাড়ী রাস্তা দিয়ে রাঙামাটিতে এবং এখানে হোটেলে রাত্রি যাপন।


২য় দিনঃ ভোরে নাস্তা সেরেই লঞ্চে লঙগদু হয়ে শুভলং দেখে দীঘিনালায় নেমে দুপুরের খাবার সেরে হাজাছড়া ঘুরে বিকেলে সাজেকে ঘুরাঘুরি- রাতের খাবার/ বারবিকিউ-হোটেলে রাত্রি যাপন।


৩য় দিনঃ সাজেকে কঙ্গলাক পাড়ায় সূর্যোদয়-সকালের নাস্তা– দীঘিনালা হয়ে খাগড়াছড়ি- দুপুরেরে খাবার সিস্টেম রেষ্টুরেন্টে ব্যাম্বো চিকেন (এর মধ্যে রাতের বাসের টিকিট সংগ্রহ)– বিকেলে আলুটিলা গুহা– রিসাং ঝর্ণা-অপু ঝর্না-(ঝর্না বাদ দিলে, পানছড়ি শান্তিপুর অরন্য কুটির ও রাবার ড্যাম)-অপরাজিতা মন্দির- নিউজিল্যান্ড পাড়া- জেলা পরিষদ পার্ক- হালকা শপিং- নাস্তা/রাতের খাবার-রাতের বাসে খাগড়াছড়ি থেকে ঢাকা।


রাত ৮-৯:৩০ এর মধ্যে ঢাকার সব গাড়ি ছেড়ে দিবে। রাতের খাবার অথবা নাস্তা করে গাড়িতে উঠে যান, খাগড়াছড়ি- রামগড়-বারৈয়ারহাট-ফেনী হয়ে প্রায় ৪ ঘণ্টা পর কুমিল্লার কোন এক জায়গায় খাবার বিরতি দিয়ে ভোরে ৫ টার দিকে ঢাকায় পৌঁছে যাবেন। 


বর্তমানে প্যাকেজ ট্যুরও জনপ্রিয় হয়ে উঠেছে। প্যাকেজ মূল্য পরিশোধ করে নিশ্চিন্তে ভ্রমণ ও আনন্দ করতে পারেন। তারাই টিকিট, হোটেল, গাড়ি সব ঠিক করে দিবে। এ ক্ষেত্রে তাদের আগের ট্যুরের সবকিছু জেনে বুকিং করতে হবে। 


বিভিন্ন ট্যুর ব্লগ ও আগের দুই প্লান অনুসরণে, নিজের অভিজ্ঞতায়, ট্যুর প্ল্যানটি সাজিয়েছেন বাংলা মারমা।


Total Site Views: 774157 | Online: 11