×
লক্ষ্মীপুর জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান

রামপুর ছোট হুজুরের বাড়ী লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট (চররমনীমোহন ইউনিয়ন) মরহুম মাইজ্জা হুজুরের বাড়ী (চরশহাী ইউনিয়ন) হাজী ওমর আলী (ওমর চাঁন) এর মাজার শরীফ দালাল বাজার জমীদার বাড়ী, লক্মীপুর দালাল বাজার খোয়া সাগর দিঘী সাইফিয়া দরবার শরীফ ভাষা সৈনিক কমরেড মোহাম্মদ তোয়াহার স্মৃতিসৌধ মৎস্য প্রজনন ও প্রশিক্ষণ কেন্দ্র মেঘনা নদী হযরত দেওয়ান শাহ মাজার লক্ষ্মীধরপাড়া দিঘী শৈরশৈই বিস্তীর্ণ ফসলের মাঠ মেঘনা নদীর তীর শাহ জকির মাজার নারিকেল ও সুপারির বাগান কামানখোলা জমিদার বাড়ী তিতা খাঁ জামে মসজিদ জ্বীনের মসজিদ মটকা মসজিদ খ্যাতিমান সাংবাদিক ও লেখক সানাউল্যাহ নূরীর জন্মস্থান নূরীপুর বয়ার চরের প্রাকৃতিক দৃর্শ্য অপরূপ সৌন্দর্যে ভরা সবুজ গাছের সমারহ (চররুহিতা) কাঞ্চনপুর শাহ মিরান দরগা শরীফ চৌধুরী বাড়ী কালী মাতা মন্দির কামানখোলা জমিদার বাড়ি মৎস্য প্রজনন ও প্রশিক্ষণ কেন্দ্র জ্বীনের মসজিদ,লক্ষীপুর রায়পুর বড় মসজিদ
☰ লক্ষ্মীপুর জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান
ভাষা সৈনিক কমরেড মোহাম্মদ তোয়াহার স্মৃতিসৌধ

পরিচিতি

কমরেড মোহাম্মদ তোয়াহা একজন ভাষা সৈনিক ছিলেন। তৎকালীন সময়ে তিনি রামগতি ও কমলনগরের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তিনি রামগতি ওকমলনগরের মানুষের জন্য সব সময়ে নিববেদিত প্রাণ ছিলেন। তখনকার রামগতির দকGষি্ন অঞ্চল হলো বর্তমান কমলনগর তার নামে নাম করন করা হয় রামগতি টু লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়ক।


ঢাকা থেকে সানফ্লা্ওয়ারে করে এসে সরাসরি হাজির হাট নামতে হবে। নামার পরে হাজির হাট বাজারের উত্তর পাশে তোয়াহা সাহেবের নামে একটি স্কুল আছে যার নাম তোয়াহা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়। তার গেইট দিয়ে ঢুকলে হাতের ডান পাশে এটি অবস্থিত।উপজেলা কমপ্লেক্স থেকে রিক্সা/ মিনি বাস / সিএনজি হাজির হাট বাজারে অবস্থিত তোয়াহা স্মৃতি সৌধে যাওয়া যায়। কমরেড মোহাম্মদ তোয়াহা একজন ভাষা সৈনিক ছিলেন। তৎকালীন সময়ে তিনি রামগতি ও কমলনগরের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তিনি রামগতি ওকমলনগরের মানুষের জন্য সব সময়ে নিববেদিত প্রাণ ছিলেন। তখনকার রামগতির দকGষি্ন অঞ্চল হলো বর্তমান কমলনগর তার নামে নাম করন করা হয় রামগতি টু লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়ক।


Total Site Views: 848254 | Online: 5