×
নরসিংদী জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান

উয়ারী-বটেশ্বর গিরিশ চন্দ্র সেন এর বাড়ি শহীদ আসাদের সমাধিস্থল বীর শ্রেষ্ঠ মতিউর রহমান স্মৃতি জাদুঘর ড্রিম হলিডে পার্ক আরশীনগর মিনি চিড়িয়াখানা বালাপুর জমিদার বাড়ি, মাধবদী, নরসিংদী জমিদার মোহনী মোহন সাহার বাড়ী ডাংগা জমিদার বাড়ি পারুলিয়া শাহী মসজিদ বেলাব বাজার কেন্দ্রিয় জামে মসজিদ পান্থশালা সোনাইমুড়ি পাহাড় আশ্রাফপুর গায়েভী জামে মসজিদ কুমরাদী শাহ মনসুরের মসজিদ ও দরগাহ টুঙ্গিরটেক প্রত্নতাত্বিক নিদর্শন ধুপিরটেক বৌদ্ধ পদ্ম মন্দির নরসিংদীর ঐতিহ্যবাহী নৌকা বাইচ ঘোড়াশাল জমিদার বাড়ি/ মনুমিয়ার বাড়ি আমিরগঞ্জ জমিদার বাড়ী/মুন্সী সায়েবুল্লাহ ভূইয়া জমিদার বাড়ী বালাপুর নবীন চন্দ্র সাহা জমিদার বাড়ি বটেশ্বর প্রত্নসংগ্রহশালা ও গ্রন্থাগার আটকান্দি নীলকুঠি মসজিদ বেলাবো বাজার কেন্দ্রীয় জামে মসজিদ
☰ নরসিংদী জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান
পান্থশালা

পরিচিতি

রায়পুরাতে দর্শনীয় স্থান বলতে পান্থশালা অন্যতম। পান্থশালা হচ্ছে মনোরম পরিবেশের মধ্যে অন্যতম। সেখানে আছে মেঘনা নদী। যা পর্যটকদের খুব আকর্ষন করে। পর্যটকরা নৌকা বা স্পিডবোট দিয়ে মেঘনা নদী ভ্রমন করে। সেখানে ফেরিঘাটও আছে। সবসময় পান্থশালা পর্যটকদের ভীর থাকে। পান্থাশালায় ঐতিহ্যবাহী একটি মসজিদ ও আছে।

অবস্থান ও যাতায়াত

ঢাকা থেকে বাসে বারৈচা এসে নামতে হবে। তারপর বারৈচা থেকে সিএনজি যোগে রায়পুরা বাজার আসতে হবে, সাধারণত ২০ টাকা ভাড়া । তারপর রিকশা বা অটো বা সরাসরি সিএনজি যোগে পান্থাশালা যাওয়া যায়, সেখানে ১০ টাকা ভাড়া লাগবে। সাধারণত ঢাকা থেকে চলনবিল, বাদশা, উত্তরা পরিবহণ, বি আর টি সি, অনন্যা ইত্যাদি বাস বারৈচা থেমে থাকে। আবার ঢাকা কমলাপুর ষ্টেশন থেকে মেথিকান্দা ষ্টেশন এসে নামতে হবে। তারপর অটো বা রিকশা যোগে রায়পুরা বাজার আসতে হবে। তারপর রিকশা বা অটো বা সরাসরি সিএনজি যোগে পান্থাশালা যাওয়া যায়, সেখানে ১০ টাকা ভাড়া লাগবে। বিশেষ করে তিতাস, কর্ণফুলী ও ঈশাখা ট্রেন মেথিকান্দা ষ্টেশনে থেমে থাকে।


Total Site Views: 1089306 | Online: 8