×
পটুয়াখালী জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান

কুয়াকাটা কুয়াকাটা ও সংলগ্ন স্থান সমুহ আঃ রাজ্জাক বিশ্বাসের সাপের খামার লাউকাঠী ওয়াপদা কলনী দিঘি মির্জাগঞ্জের মাজার ১নং চাকামইয়া ইউনিয়ন ও কলাপাড়া সংযোগ ব্রীজ। শ্রীরামপুর প্রাচীন জমিদার বাড়ি শ্রীরামপুর প্রাচীন আমরের মসজিদ এশিয়ার প্রথম ‘পানি জাদুঘর’ কুয়াকাটা ইকোপার্ক পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দশমিনা বীজ বর্ধন খামার পায়রা বন্দর বাউফলে বলাই-কানাই দিঘী সোনারচর বন্যপ্রাণ অভয়ারণ্য কুয়াকাটা জাতীয় উদ্যান
☰ পটুয়াখালী জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান
আঃ রাজ্জাক বিশ্বাসের সাপের খামার

পরিচিতি

হেতালিয়া বাধঘাট থেকে পশ্চিম দিকে বোতলবুনিয়া বাজার হয়ে নন্দিপাড়া ব্রিজ পাড়হয়ে পশ্চিমপাড় গিয়ে কিছু দক্ষিনে আঃ রাজ্জাক বিশ্বাসের নিজ বাড়িতে সাপের খামার।এখানে, বিভিন্ন প্রজাতির শতাধিক বিষধর সাপ রয়েছে।সাপের বাচ্চা ফোটানোর ব্যবস্থাও রয়েছে।যে কোন মানুষকে সাপে কাটলে মাত্র ১০ মিনিটে ভাল করতে পারেন তিনি।


অবস্থান ও যাতায়াত

পটুয়াখালী সদর উপজেলার মাদারবুনিয়া ইউনিয়নের নন্দিপাড়া গ্রামে । পটুয়াখালী জেলা বাসষ্ট্যান্ড থেকে দক্ষিন দিকে হেতালিয়া বাধঘাট, হেতালিয়া বাধঘাট থেকে পশ্চিম দিকে বোতলবুনিয়া বাজার হয়ে নন্দিপাড়া ব্রিজ পাড়হয়ে পশ্চিমপাড় গিয়ে কিছু দক্ষিনে আঃ রাজ্জাক বিশ্বাসের নিজ বাড়িতে সাপের খামার।


Total Site Views: 1081670 | Online: 11