×
ময়মনসিংহ জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান

নজরুল স্মৃতিকেন্দ্র শহীদ আব্দুল জব্বার জাদুঘর। শশী লজ গৌরীপুর হাউজ রাজ রাজেশ্বরী ওয়াটার ওয়ার্কস ময়মনসিংহ টাউন হল কালুশাহ বা কালশার দিঘি মহারাজ সূর্যকান্তের বাড়ি চীনা মাটির টিলা মনসাপাড়া সেভেনথ ডে এডভেন্টিস্ট সেমিনারী, ধোবাউড়া গারো পাহাড় মুক্তাগাছা জমিদার বাড়ী অর্কিড বাগান আলাদিনস্ পার্ক সন্তোষপুর রাবার বাগান আলেকজান্ডার ক্যাসেল শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালা স্বাধীনতা স্তম্ভ কাদিগর জাতীয় উদ্যান
☰ ময়মনসিংহ জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান
শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালা

পরিচিতি

ময়মনসিংহ শহরের উত্তর পাশ দিয়ে প্রবহমান পুরাতন ব্রহ্মপুত্র নদের তীরে একটি দোতলা দালান আশ্রয় করে ১৯৭৫ খ্রিস্টাব্দে এই সংগ্রহশালাটি প্রতিষ্ঠিত হয়। তবে ২০০৬ খ্রিস্টাব্দে সংগ্রহশালাটি নতুন করে সাজানো হয়।এই সংগ্রহশালায় প্রথমে ৭০ টি চিত্রকর্ম স্থান পেয়েছিল যার বেশিরভাগই তৈলচিত্র। সবচেয়ে উল্লেখযোগ্য ছবির মধ্যে আছে – বিভিন্ন দেশ ভ্রমনকালে শিল্পাচার্যের অঙ্কিত ছবি, গুণটানা, নদী পারাপারের অপেক্ষায় পিতা-পুত্র এবং দুর্ভিক্ষ। এছাড়াও রয়েছে শিল্পাচার্যের ব্যবহৃত জিনিস এবং তার কিছু স্থিরচিত্র।


অবস্থান ও যাতায়াত

ময়মনসিংহ সদর, ময়মনসিংহ | যোগাযোগের মাধ্যম- সড়ক পথে যাওয়া যায় (ব্যক্তিগত যানবাহন/রিক্সা) ভাড়া-আনুমানিক ২৫টাকা সময়-আনুমানিক ৪০ মিনিট।


Total Site Views: 845998 | Online: 6