×
ঠাকুরগাঁও জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান

ফানসিটি বিনোদন ও শিশু পার্ক সনগাঁ শাহী মসজিদ মেদিনীসাগর জামে মসজিদ গেদুড়া মসজিদ গোরক্ষনাথ মন্দির কূপ ও শিলালিপি হরিণমারী শিব মন্দির হরিপুর রাজবাড়ি শিব মন্দির গোবিন্দনগর মন্দির জগদল বিরেন্দ্র নাথ চৌধুরীর পরিত্যাক্ত রাজবাড়ি রামরাই (রাণীসাগর) খুনিয়া দিঘী স্মৃতি সৌধ রাণীশংকৈল (রাজা টংকনাথের) জমিদার বাড়ী হরিপুর জমিদার বাড়ী রাণী সাগর গোরক্ষনাথ মন্দির রাজভিটা রাজা টংকনাথের রাজবাড়ি হরিপুর রাজবাড়ি জগদল রাজবাড়ি মহালবাড়ি মসজিদ জামালপুর জমিদারবাড়ি জামে মসজিদ শালবাড়ি মসজিদ ও ইমামবাড়া ঢোলরহাট মন্দির মালদুয়ার দুর্গ গড়গ্রাম দুর্গ বাংলা গড় গড় ভবানীপুর গড়খাঁড়ি দুর্গ কোরমখান গড় সাপটি বুরুজ পীর নাছিরউদ্দীন শাহ্ এর মাজার শরীফ। গোরকই মন্দির ছোট রাণীদিঘী শ্রী শ্রী গঙ্গা স্নান মন্দির রনশিয়া চন্দ্রা ও দানাজপুর বর্ডার বলাকা উদ্যান বা কুমিল্লা হাড়ি বিনোদন কেন্দ্র ও পিকনিক স্পট
☰ ঠাকুরগাঁও জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান
রামরাই (রাণীসাগর)

পরিচিতি

ঠাকুরগাঁও জেলার রাণীংকৈল উপজেলায় হোসেনগাঁও ইউনিয়নের উত্তরগাঁও মেৌজায় উপজেলা সদর থেকে ৩ কি:মি: দক্ষিণ-পশ্চিমে অবস্থিত। পুকুরটি ১৮.৩৪ একর সু-উচ্চ পাড় ও ২৩.৮২ একর জলভাগ সহ মোট ৪২.২০ একর বিশিষ্ট। রামরায় দিঘি বরেন্দ্র ভূমিতে প্রাচীন জলাশয়গুলির মধ্যে আয়তন ২য় বৃহত্তম।বাংলাদেশের আনাচে কানাচে ছড়িয়ে রয়েছে অসংখ্য প্রাচীন নিদর্শন যা প্রচারণার অভাবে মানুষের নিকট পৌছায়না এমনি একটি ইতিহাসের নাম রামরায়।


অবস্থান ও যাতায়াত

উপজেলা সদর থেকে ৪ কিঃ মিঃ দূরত্ব উত্তরগাঁও গ্রামের নিকটেই বরেন্দ্র অঞ্চলের দ্বিতীয় বৃহত্তর জলাশয় রামরাই দিঘী। ঢাকা থেকে বাস যোগে ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলায় আসতে হবে। তারপরে বাস,ট্রাক,মোটর সাইকেল, বাইসাইকেল,ভ্যান ও রিক্সা যোগে আসা যায়। ভ্যান ও রিক্সা ভারা (১৫-২০)টাকা।


Total Site Views: 960517 | Online: 13