×
ঠাকুরগাঁও জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান

ফানসিটি বিনোদন ও শিশু পার্ক সনগাঁ শাহী মসজিদ মেদিনীসাগর জামে মসজিদ গেদুড়া মসজিদ গোরক্ষনাথ মন্দির কূপ ও শিলালিপি হরিণমারী শিব মন্দির হরিপুর রাজবাড়ি শিব মন্দির গোবিন্দনগর মন্দির জগদল বিরেন্দ্র নাথ চৌধুরীর পরিত্যাক্ত রাজবাড়ি রামরাই (রাণীসাগর) খুনিয়া দিঘী স্মৃতি সৌধ রাণীশংকৈল (রাজা টংকনাথের) জমিদার বাড়ী হরিপুর জমিদার বাড়ী রাণী সাগর গোরক্ষনাথ মন্দির রাজভিটা রাজা টংকনাথের রাজবাড়ি হরিপুর রাজবাড়ি জগদল রাজবাড়ি মহালবাড়ি মসজিদ জামালপুর জমিদারবাড়ি জামে মসজিদ শালবাড়ি মসজিদ ও ইমামবাড়া ঢোলরহাট মন্দির মালদুয়ার দুর্গ গড়গ্রাম দুর্গ বাংলা গড় গড় ভবানীপুর গড়খাঁড়ি দুর্গ কোরমখান গড় সাপটি বুরুজ পীর নাছিরউদ্দীন শাহ্ এর মাজার শরীফ। গোরকই মন্দির ছোট রাণীদিঘী শ্রী শ্রী গঙ্গা স্নান মন্দির রনশিয়া চন্দ্রা ও দানাজপুর বর্ডার বলাকা উদ্যান বা কুমিল্লা হাড়ি বিনোদন কেন্দ্র ও পিকনিক স্পট
☰ ঠাকুরগাঁও জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান
জগদল বিরেন্দ্র নাথ চৌধুরীর পরিত্যাক্ত রাজবাড়ি

পরিচিতি

উপজেলা সদর হতে নেকমরদ জাতীয় মহাসড়ক ৯ কিঃ মিঃ, নেকমরদ হতে কাদিহাট বটতলী পাকা রাম্তা ৫ কিঃ মিঃ এবং বটতলী হতে কাশিপুর ইউনিয়ন পরিষদ হয়ে জগদলনামক স্থানে নাগর ওতীরনই নদীর মিলনস্থলে ছোট একটি রাজবাড়ি রয়েছে। রাজবাড়িটির সম্ভাব্যনির্মাণকাল ঊনবিংশ শতাব্দীর মধ্যভাগ। বর্তমানে রাজবাড়িটি প্রায় ধ্বংসাবশেষেপরিণত হয়েছে। 


অবস্থান ও যাতায়াত

ভারত বাংলাদেশ সীমান্ত এলাকায় নাগর ও তীরনই নদীর মিলনস্থলে এবং জগদল বি.ও.পি ক্যাম্প সংলগ্ন বীরেন্দ্র নাথ চৌধুরীর পরিত্যাক্ত রাজবাড়িটি অবস্থিত। উপজেলা সদর হতে নেকমরদ জাতীয় মহাসড়ক ৯ কিঃ মিঃ, নেকমরদ হতে কাদিহাট বটতলী পাকা রাম্তা ৫ কিঃ মিঃ এবং বটতলী হতে কাশিপুর ইউনিয়ন পরিষদ হয়ে জগদল রাজবাড়ি কাঁচা রাস্তা ৬ কি: মি:


Total Site Views: 960487 | Online: 6