×
রংপুর জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান

ভিন্নজগত হাতী বান্ধা মাজার শরীফ তাজহাট জমিদার বাড়ি কেরামতিয়া মসজিদ ও মাজার চিকলির বিল টাউন হল শাশত বাংলা (মুক্তিযুদ্ধ জাদুঘর) রংপুর চিড়িয়াখানা মিঠাপুকুর তিন কাতারের মসজিদ ইটাকুমারী জমিদারবাড়ি রংপুর কারমাইকেল কলেজ দেওয়ানবাড়ির জমিদারবাড়ি বেগম রোকেয়া স্মৃতিকেন্দ্র ঝাড়বিশলা (কবি হেয়াত মামুদের সমাধি) আনন্দ নগর ড. ওয়াজেদ মিয়ার তোরণ
☰ রংপুর জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান
টাউন হল

পরিচিতি

দেশের দশম সিটি কর্পোরেশন রংপুরের সকল সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রাণকেন্দ্র ঐতিহ্যবাহী রংপুর টাউন হল। এটি শুধু একটি অডিটোরিয়াম বা হল নয় অনেক সাংস্কৃতিক রাজনৈতিক সামাজিক গঠনমূলক কর্মকাণ্ডের সূতিকাগার। রংপুর অঞ্চলের সংস্কৃতি ও মুক্তবুদ্ধি চর্চার প্রাণ কেন্দ্র এই টাউন হল থেকেই অনেক ক্ষণজন্মা পুরোধা ব্যক্তিত্ব বাঙালী সংস্কৃতির মুক্ত চিন্তার পথ দেখিয়েছেন। বহু সামাজিক, রাজনৈতিক সংস্কারের সাক্ষী রংপুর টাউন হল।


অবস্থান ও যাতায়াত

রংপুরের জিরোপয়েন্টের কাছারি বাজার এলাকায় অবস্থিত। ঢাকা থেকে রংপুর যাওয়ার জন্য সবচেয়ে ভালো পরিবহন হলো গ্রীন লাইন এবং টি আর ট্রাভেলস। এছাড়া এ রুটে আগমনী পরিবহন, এস আর, শ্যামলী, হানিফ, কেয়া ইত্যাদি পরিবহনের সাধারণ বাস চলাচল করে। ঢাকার কল্যাণপুর ও গাবতলী থেকে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন সময়ে ছাড়ে এসব বাস।


Total Site Views: 848363 | Online: 7