×
সিরাজগঞ্জ জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান

নবরত্ন মন্দির হযরত মখদুম শাহদৌলা (রহঃ) এর মাজার ও মসজিদ বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র শাহজাদপুরের রবীন্দ্র-কাচারিবাড়ি জয়সাগর দিঘি বঙ্গবন্ধু স্কয়ার ইলিয়ট ব্রীজ সিরাজগঞ্জ শহর রক্ষা বাধ বঙ্গবন্ধু যমুনা ইকোপার্ক মুক্তির সোপান সৈয়দ ইসমাইল হোসেন সিরাজীর বাড়ী ভোলা দেওয়ানের মাজার ধুবিল কাটার মহল জমিদার বাড়ী আটঘরিয়া জমিদার বাড়ী সান্যাল জমিদার বাড়ীর শিব দুর্গা মন্দির চায়না বাঁধ
☰ সিরাজগঞ্জ জেলার উল্লেখযোগ্য দর্শনীয় স্থান
চায়না বাঁধ

পরিচিতি

জায়গাটিকে বলা হয় চায়না বাঁধ এলাকা। ক্রসবার ৩ ও বলা হয়। সিরাজগঞ্জ শহরের সাথেই এই চায়না বাঁধ। যমুনা নদীর এই বাঁধে প্রতিদিন অসংখ্য মানুষ বেড়াতে আসে। বাঁধে বসে থাকতে ভালো লাগবে, বসে সময় কাটাতে পারবেন সবুজ ঘাসের উপর, আর দুইপাশে নদী। ভালো লাগবে আশেপাশের পরিবেশ উপভোগ করতে। আর নদীতে নৌকা ভ্রমণের অভিজ্ঞতা মনকে ভরিয়ে দেবে। অসাধারণ একটা বিকেল কাটাতে চাইলে ঘুরে আসতে পারেন সিরাজগঞ্জের চায়না বাঁধ থেকে। এরপর আপনি চাইলে সিরাজগঞ্জ শহরটা ঘুরে দেখতে পারেন। ছোট শহর। ব্যাটারি চালিত রিক্সায় ১ ঘন্টাতেই শেষ করতে পারবেন। তবে মনে রাখবেন সিরাজগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে শেষ বাস ছাড়ে সন্ধ্যা ৭ টায়। অবশ্য আপনি চাইলে কড্ডার মোড়ে গিয়ে ঢাকাগামী যেকোন বাসে করেই ঢাকায় ফিরতে পারবেন। (ছবি: সাদাত মোস্তফা সাদাফ)

অবস্থান ও যাতায়াত

চায়না বাঁধ, সিরাজগঞ্জ জেলা। সিরাজগঞ্জ যাওয়ার জন্য মহাখালী বাসস্ট্যান্ড থেকে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত প্রতি ৩০ মিনিট পরপর অভি এবং এসআই এই কোম্পানির বাস ছাড়ে। ভাড়া ২৫০ টাকা জনপ্রতি। তবে যারা এসি বাসে যেতে চান তারা মিরপুর ২ এ চলে যাবেন। ওখান থেকে ঢাকা লাইন/ এস আই কোম্পানির এসি বাস ছাড়ে। ভাড়া ৩৫০ টাকা। এছাড়া আপনি উওরবঙের যেকোন বাসেই যেতে পারেন, তবে আপনাকে নামতে হবে কড্ডার মোড়ে অথবা সিরাজগঞ্জ রোডে। ট্রেনে আসতে চাইলে ক্যাপ্টেন মনসুর আলী স্টেশনে নামবেন। তারপর সিএনজি নিয়ে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন আসবেন। ওখান থেকে চায়না বাঁধের রিক্সা ভাড়া ২৫/৩০ টাকা। 


Total Site Views: 846032 | Online: 14